নগরীর আকবরশাহ থানার তালিকাভুক্ত এক নম্বর সন্ত্রাসী নূরে আলম নুরুর তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

চট্টগ্রাম নগর পুলিশের (সিএমপি) গোয়েন্দা পশ্চিম বিভাগ আদালতে সাত দিনের রিমান্ড আবেদন করলে মহানগর হাকিম তার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

রোববার (১০ জানুয়ারি) দুপুরে নগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক মো. কামরুজ্জামান মহানগর নিউজকে বলেন, নুরুকে জিজ্ঞাসাবাদের জন্য আমরা আদালতে সাত দিনের রিমান্ড আবেদন করেছিলাম। আদালত শুনানি শেষে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। আমরা তাকে জিজ্ঞাসাদের জন্য নিজেদের হেফাজতে এনেছি। জিজ্ঞাসাবাদ চলছে।

এর আগে শুক্রবার (৮ জানুয়ারি) রাতে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার শান্তিরহাট থেকে নুরু ও তার শ্যালক কাউসারকে গ্রেফতার করে আকবরশাহ থানা ও নগর গোয়েন্দা পুলিশের যৌথ টিম।

শনিবার সিএমপির উপকমিশনার (পশ্চিম জোন) ফারুক উল হক জানান, নুরুর বিরুদ্ধে সরকারি পাহাড় কেটে প্লট তৈরি করে বিক্রি, অপহরণ, চাঁদাবাজি, পুলিশের ওপর হামলা, মাদকের আসর ও মাদক ব্যবসা, জুয়ার আসর বসানো, লেকের মাছ লুটসহ বিভিন্ন অপরাধে ৩০টি মামলা রয়েছে। যার একটিতে ২০১৯ সালে ১৭ বছরের সাজাও হয়।

সম্প্রতি পুলিশ তাকে গ্রেফতার করতে আকবরশাহ থানার ১ নম্বর ঝিল এলাকায় অভিযানে গেলে দুই দফায় তার ১৩ সহযোগী গ্রেফতার হয় এবং প্রথম দফায় তার সহযোগীরা পুলিশের ওপর হামলা করে।

গুলি ও এলোপাতাড়ি কিরিচ চালানোয় পারদর্শী নুরু কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার মৃত ধনা মিয়ার ছেলে। সন্ত্রাসী হয়ে ওঠার আগে নুরু ফয়’স লেকে দিনমজুরের কাজ করত। রাজনৈতিক ছত্রছায়ায় নুরু বেপরোয়া সন্ত্রাসী হয়ে উঠে বলেও জানান সিএমপির ডিসি ফারুক উল হক।