আসন্ন চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে বিদ্রোহী কাউন্সিলর প্রার্থীদের নিয়ে দুশ্চিন্তায় আছেন দল মনোনিতরা। কিন্তু ১৯ নম্বর দক্ষিণ বাকলিয়া ওয়ার্ডে দেখা মিলল ভিন্ন চিত্র। উক্ত ওয়ার্ডে কাউন্সিলর পদে আওয়ামী লীগের ‘বিদ্রোহী’ প্রার্থী মো. আব্দুল মান্নান নির্বাচন থেকে সরে দাড়িয়েছেন। দল মনোনীত প্রার্থী নুরুল আমিনকে সমর্থন জানিয়ে তার সাথে নির্বাচনী প্রচারণায় থাকার ঘোষণাও দিয়েছেন তিনি।
চসিকের প্রায় ৪১ ওয়ার্ডেই বিদ্রোহী কাউন্সিলর প্রার্থী আছে আওয়ামী লীগের। দলের নির্দেশ মেনে কোন বিদ্রোহী প্রার্থীর নির্বাচন থেকে সরে দাঁড়ানোর এটিই প্রথম ঘটনা।
বৃহস্পতিবার আওয়ামী লীগের মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরীর কাছে লিখিতভাবে নিজের নির্বাচন প্রত্যাহারের কথা জানান মো. আব্দুল মান্নান। এই প্রসঙ্গে রেজাউল করিম বলেন, কাউন্সিলর প্রার্থী মো. আব্দুল মান্নান নির্বাচন প্রত্যাহার করেছেন। উনি চিঠি দিয়ে নিজের এই চিন্তার কথা জানান। আমার সামনেই তিনি স্বাক্ষর করেছেন।
শুধুশুধু এক জায়গায় নিজেদের মধ্যে লড়াই না করে সরে দাড়ানোটা স্বস্তির ব্যাপার। তিনি দলের সাংগঠনিক সিদ্ধান্তকে সম্মান জানিয়েছেন।
নির্বাচন থেকে সরে দাড়ানোর বিষয়ে আব্দুল মান্নান বলেন, আমি দলের মনোনয়ন চেয়ে পাইনি। কিন্তু এলাকার জনগণ আর নেতাকর্মীদের আগ্রহে আমি নির্বাচনে প্রার্থী হই। আমার ধারণা ছিল দল হয়তো সিদ্ধান্ত পরিবর্তন করতেও পারে। কিন্তু সেটা যখন হয়নি তখন আমার মনে হলো দলের সিদ্ধান্ত মেনে নেয়াটা আমার দায়িত্ব।