আন্তর্জাতিক সেবা সংগঠন এপেক্স ক্লাব অব পটিয়ার উদ্যোগে ২৯ মার্চ ২০২৪ শুক্রবার বিকাল পাঁচটায় পটিয়া উপজেলার হাইদ গাঁও ইউনিয়নের হযরত মা ফাতেমা ( রা) মাদ্রাসা ও এতিমখানায় ইফতার ও দোয়া মাহফিল ক্লাব সভাপতি মোঃ লিয়াকত আলীর সভাপতিত্বে সেক্রেটারি ডিএন এডিটর মোর্শেদুর রেজা সবুজ ও আব্দুল মোমেনের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। উক্ত ইফতার ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পটিয়া পৌরসভার মেয়র মোহাম্মদ আইয়ুব বাবুল, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী ও রাজনীতিবিদ সৈয়দ নুরুল আবছার , হাইদগাঁও ইউনিয়নের চেয়ারম্যান বি এম জসিম, এপেক্স বাংলাদেশ জেলা-৩ এর গভর্নর প্রিন্সিপাল মোঃ জিয়াউল হক জিয়া,জেলা-৩ এর সেক্রেটারি এড্ জাফরান আদনান, এপেক্স ক্লাব অব পটিয়ার ফাউন্ডার এন্ড চাটার প্রেসিডেন্ট সৈয়দ মিয়া হাসান, জেলা-৩ এর ট্রেজারার ও পটিয়া ক্লাবের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোঃ আলমগীর আলম, ট্রেজারার মোঃ হাবিবুর রহমান উপস্থিত ছিলেন জুনিয়র ভাইস-প্রেসিডেন্ট আবু সাঈদ তালুকদার খোকন, ফেলোশিপ এন্ড পাবলিক রিলেশনশিপ ডিরেক্টর মোঃ মোরশেদুল আলম সার্জেন্ট এন্ড আর্মস মোহাম্মদ আরাফাতুন নূর , ক্লাব সদস্য মোরশেদ রেজা সবুজ জিয়াউর রহমান, এ এম রিয়াজ শাহেদ রেখা দাস মেম্বার তাসলিমা আক্তার আব্দুল মোমেন আব্দুল্লাহ আল মোমেন মোহাম্মদ আরফাতুর নুর , এডভোকেট নুরুল ইসলাম নুর, মোঃ নাফিস করিম চৌধুরী, মোঃ নাঈম উদ্দিন আলমদার , শফিউল বাশার, মোঃ আবু হেনা, মোঃ রুবেল মোঃ নাঈম উদ্দিন মোহাম্মদ রফিক আহমদ মোহাম্মদ ফরিদ, এম এ সাকুর, সাইফুল ইসলাম,মুহি উদ্দীন চৌধূরী জিকু প্রেসিডেন্ট, এপেক্স ক্লাব অব চিটাগং, অ্যাডভোকেট কামাল উদ্দিন খান, সেক্রেটারি,এপেক্স ক্লাব অব চিটাগং, তৌহিদুল ইসলাম ইব্রাহীম, ফেলোশী এন্ড পাবলিক রিলেশন, এপেক্স ক্লাব অব চিটাগং সহ আরো অনেকে।
প্রধান অতিথির বক্তব্যে পটিয়া পৌরসভার মেয়র মোঃ আইয়ুব বাবুল বলেন, সেবা, সুনাগরিক্ত ও সৌহার্দ্যের মূল মন্ত্র দীক্ষিত হয়ে এপেক্সিয়ান গণ সমাজের অপেক্ষাকৃত পিছিয়ে পড়াদের সহায়তার জন্য কাজ করে যাচ্ছে। পটিয়ার আর্থসামাজিক উন্নয়ন ও সুন্দর সমাজ গঠনের ক্ষেত্রে এপেক্স ক্লাব অব পটিয়া আগামাীতেও অধিকতর ভূমিকা রাখবে বলে আমি আশা করি।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে বিশিষ্ট ব্যবসায়ী ও রাজনীতিবিদ সৈয়দ নুরুল আবছার বলেন, ৬৩ বছরের বেশি সময় ধরে এপেক্স বাংলাদেশ সমাজের কম ভাগ্যবান মানুষের কল্যাণে কাজ করে আসছে।
আজকের এই মহতী উদ্যোগ অতীতের ধারাবাহিকতার অংশ। আমার বিশ্বাস, সংগঠনটি আগামীতে এ ধরনের কর্মসূচি অব্যাহত রাখবে। ইউনিয়নের চেয়ারম্যান বিএম জসিম বলেন, একটি আন্তর্জাতিক সেবা সংগঠন পাহাড়ের পাদদেশে এসে আমার ইউনিয়নে সেবা কার্যক্রম পরিচালনা করায় ক্লাবের সকলকে ধন্যবাদ ।পরে ক্লাব ট্রেজার মোঃ হাবিবুর রহমান নিজেই এতিমখানার ছাত্রদের মাঝে নগদ টাকা বিতরণ করেন ।
সেবা কার্যক্রমের অংশ হিসেবে মাদ্রাসার ছাত্রছাত্রীদের জন্য একটি ইলেকট্রিক চুলা প্রদান করা হয় এবং জেলা-৩ গভর্নর প্রিন্সিপাল মোঃ জিয়াউল হক জিয়ার ব্যক্তিগত পক্ষ থেকে ১০ টি কোরআন শরীফ মাদ্রাসার জন্য প্রদান করা হয় ।অনুষ্ঠানের সভাপতি মোহাম্মদ লিয়াকত আলী বলেন, হযরত মুহাম্মদ (সা) পুরা পৃথিবীর আদর্শ ওনার আদর্শ অনুসরণ করলেই প্রত্যেক মানুষেই মানবিক মানুষ হিসেবে গড়ে উঠবে।
রমজান মাসের শিক্ষা নিয়ে পুরা বৎসর এভাবে মানবিক কাজে সকলকে এগিয়ে আসতে হবে।পরে দেশ ও জাতির কল্যাণে বিশেষ মোনাজাত করা হয়।