চট্টগ্রামের লোহাগাড়ায় মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে শোক জানিয়ে ফেসবুকে পোস্ট দেওয়ার ঘটনায় শোকজ করায় স্বেচ্ছাসেবক লীগের ২ নেতা পদত্যাগের ঘোষণা দিয়েছেন। সোমবার রাতে তারা এ ঘোষণা দেন।

নেতারা হলেন- উপজেলার বড়হাতিয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম ইমন ও সহ-সভাপতি মো. কামরুজ্জামান।

আজ মঙ্গলবার উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি রিদওয়ানুল হক সুজন ও সাধারণ সম্পাদক হুমায়ন কবির বিষয়টি নিশ্চিত করেছেন। তারা জানান, সোমবার রাতে সাইফুল ইসলাম ও কামরুজ্জামান তাদের ব্যক্তিগত ফেসবুকে পদত্যাগের ঘোষণা দেন। তবে তাঁরা ব্যক্তিগত ও পারিবারিক কারণে পদত্যাগ করেছেন বলে উল্লেখ করেন।

উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির বলেন, তারা ১৪ আগস্ট রাতে জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে সমবেদনা জানিয়ে ও তার ওয়াজের প্রশংসা করে ফেসবুকে পোস্ট দেন। তাঁদের কাছে পোস্ট দেওয়ার কারণ জানতে চাওয়া হয়। এ ঘটনায় তাঁরা পদত্যাগের ঘোষণা দেন। পদত্যাগ না করলেও তাঁদের বহিষ্কার করা হতো। বিষয়টি বুঝতে পেরে নিজেরাই পদত্যাগ করেছেন।

যদিও পদত্যাগের ঘোষণা দেওয়া নেতারা তাঁদের ফেসবুক আইডি থেকে পরে সমবেদনার পোস্ট মুছে দেন। তিন দিন পরে আরেকটি পোস্ট করে বড়হাতিয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম দাবি করেন, ভিন্নদল সমর্থনকারীরা তাঁর ফেসবুক আইডি হ্যাক করে ওই পোস্ট দিয়েছিলেন।

উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি রিদওয়ানুল হক সুজন বলেন, ‘লিখিত কোনো পদত্যাগপত্র তাঁদের হাতে আসেনি। তবে সামাজিক যোগাযোগমাধ্যমে পদত্যাগের বিষয়টি জেনেছি।’