ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে গণঅধিকার পরিষদ একাংশের সভাপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের সাবেক ভিপি নুরুল হক নুরসহ তার সহযোগীদের ওপর হামলা চালিয়ে বেধড়ক মারধর করেছেন ছাত্রলীগ নেতাকর্মীরা।

বুধবার (২ আগস্ট) বিকেল সাড়ে চারটার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র শিক্ষক কেন্দ্রে (টিএসসি) ছাত্র অধিকার পরিষদের বিক্ষোভ সমাবেশ শুরুর ঠিক আগে এ হামলা ও মারধরের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিরোধী রাজনৈতিক দলের উপর হামলা-মামালা, জনসাধারণ ও শিক্ষার্থীদের জানমালের ক্ষয়ক্ষতি ও হয়রানি, মাদরাসা শিক্ষার্থী হাফেজ রেজাউল হত্যা ও বুয়েট শিক্ষার্থীদের আটকের প্রতিবাদে বিকাল চারটার দিকে সমাবেশ ঘোষণা করে ছাত্র অধিকার পরিষদ। নূর তার সংগঠনের নেতাকর্মীদের নিয়ে সেখানে যোগ দিতে আসলে পূর্বে অবস্থান নেওয়া ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের ওপর হামলা করে। এ সময় নুরের ওপর হামলা করে তাকে কিল-ঘুসি এবং লাথি মারতে দেখা যায়।

গণঅধিকার পরিষদের উচ্চতর পরিষদের সদস্য আবু হানিফ বলেন, ছাত্র অধিকার পরিষদের পূর্বঘোষিত কর্মসূচিতে দাঁড়াতেই দেয়নি ছাত্রলীগের নেতাকর্মীরা। রাজু ভাস্কর্যে আসার সঙ্গে সঙ্গে নুরুল হক নুরসহ নেতাকর্মীদের ওপর ঝাঁপিয়ে পড়ে তারা। প্রায় ১৫ জন নেতাকর্মী আহত হয়েছে। তারা ঢাকা মেডিকেলে চিকিৎসা নিচ্ছে।