শনিবার (২ নভেম্বর) রাতে ৩০ নম্বর মাদারবাড়ি ওয়ার্ড অফিস সংলগ্ন মাঠে জনতার মুখোমুখি জনপ্রতিনিধি ও সিটি করপোরেশন পঞ্চম পরিষদের চার বছর পূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন এসব কথা বলেন । তিনি আরো বলেন আগামী তিন-চার বছরের মধ্যে নগরীতে কোন ডাস্টবিন থাকবে না । তিনি বলেন সাড়ে ১৩শ ডাস্টবিনের মধ্যে প্রায় ৬শ ডাস্টবিন অপসারণ করেছি। ময়লা আবর্জনা এলাকা থেকে সংগ্রহ করে সরাসরি স্টেশনে ডাম্পিং করা হচ্ছে।

ধীরে ধীরে সকল কাজ বাস্তবায়ন করা হচ্ছে। সমস্যার পাহাড় জমেছিল। আস্তে আস্তে সমস্যাগুলো সমাধান করা হচ্ছে। নগরে এলইডি লাইট প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে। নগরবাসীকে শতভাগ আলোকায়ন সেবা নিশ্চিত করতে ২৬০ কোটি টাকার এলইডি আলোকায়ন প্রকল্প বাস্তবায়ন করা হবে। সাম্প্রতিক সময়ে প্রকল্পটি একনেকে অনুমোদন হয়ে প্রশাসনিক অনুমোদনও পাওয়া গেছে। এখন সময়ের অপেক্ষা মাত্র।
মেয়র বলেন, বছরে করপোরেশনের ব্যয় ২৭০ কোটি টাকা। সরকারি বেসরকারি প্রতিষ্ঠান মিলিয়ে ধার্যকৃত পৌরকর ১৫০ কোটি টাকা। এর মধ্যে গতবছর ১২৩ কোটি টাকা আদায় হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী যদি প্রকল্প সহায়তা না দিতেন তাহলে একটা ইটও বসানো যেত না। সরকার দুটো প্রকল্প জিরো ম্যাচিং ফান্ডে অনুমোদনের পরও অন্যান্য প্রকল্প বাবদ প্রায় ৮শ কোটি টাকা ম্যাচিং ফান্ড পাওনা রয়েছে। মাদারবাড়ি ওয়ার্ড কাউন্সিলর মাজহারুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে সংরক্ষিত কাউন্সিলর নীলু নাগ, সাবেক সংরক্ষিত কাউন্সিলর রেখা আলম চৌধুরী বক্তব্য দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here