ব্যাংক কর্মকর্তার

মহামা‌রি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মুজতবা শাহরিয়ার নামের এক ব্যাংক কর্মকর্তার মৃত্যু হয়েছে। তি‌নি বেসরকারি দি সিটি ব্যাংকের মানবসম্পদ বিভাগে কর্মরত ছিলেন। মৃত্যুকা‌লে তার বয়স হয়েছিল ৪০ বছর।

‌রোববার (২৬ এপ্রিল) ব্যাংকের সং‌শ্লিষ্ট সূ‌ত্রে এ তথ্য জানা গে‌ছে।

খোঁজ নিয়ে জানা যায়, মুজতবা শাহরিয়ার বেশ কিছুদিন সর্দি কাশি এবং জ্বরে ভুগ‌ছি‌লেন। করোনা সন্দেহে দুবার পরীক্ষা করেছিলেন। কিন্তু দুবারই ফলাফল নেগেটিভ আসে। প‌রে প‌রি‌স্থি‌তির অবন‌তি হ‌লে শ‌নিবার (২৫ এপ্রিল) সর্দি কাশি এবং জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি হন। আবারও পরীক্ষা করা হয়।

প্রাথমিকভাবে চি‌কিৎসকরা জানান, উনি করোনাভাইরাসে আক্রান্ত। পাশাপাশি পরিবারকে আক্রান্তের সঙ্গে সাক্ষাৎ না করার পরামর্শ দেন। কিন্তু চূড়ান্ত রিপোর্ট আসার আগেই রোববার সকালে মৃত্যুবরণ করেন শাহরিয়ার।

প‌রে বাদ জোহর তালতলা কবরস্থানে মরদেহ দাফন করা হয়। পুরো প্রক্রিয়াটি সম্পন্ন করে করোনা রোগী দাফনের বিশেষজ্ঞ দল।

জানা গেছে, মুজতবা শাহরিয়ারের ডেট সার্টিফিকেটের অপেক্ষায় রয়েছে সি‌টি ব্যাংক। এটি হাতে পাওয়ার পরই পারিবারিক সহযোগিতার কার্যক্রম শুরু করা হবে। গত সপ্তাহে করোনায় আক্রান্ত ব্যাংকারদের স্বাস্থ্য বীমার আওতায় নিয়ে আসার নির্দেশ দেয় বাংলাদেশ ব্যাংক। পদক্রম অনুযায়ী ৫ থেকে ১০ লাখ টাকার স্বাস্থ্য বীমা নিশ্চিত করার নির্দেশ দেয়া হয়। তবে দুর্ভাগ্যবশত কোনো ব্যাংক কর্মকর্তা মৃত্যুবরণ করলে তার ৫ গুণ টাকা পরিবারকে হস্তান্তর করার নির্দেশনা রয়েছে।

এদিকে, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা দাঁড়াল ১৪৫ জনে। আক্রান্ত হিসেবে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন আরও ৪১৮ জন। এতে দেশে করোনায় মোট আক্রান্তের সংখ্যা হয়েছে পাঁচ হাজার ৪১৬। এছাড়া নতুন করে সুস্থ হয়েছেন আরও নয়জন। ফলে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়াল ১২২ জনে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here