লোহাগাড়ায়

চট্টগ্রামের লোহাগাড়ায় আদালতে বিচারাধীন বিরোধীয় জায়গার জোরপূর্বকভাবে গাছ কর্তন করে লুট ও পুকুর দখল চেষ্টার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে।

গত ২৩ মার্চ সকালে উপজেলার আমিরাবাদ ইউনিয়নের উত্তর আমিরাবাদ এম.বি উচ্চ বিদ্যালয় সংলগ্ন এলাকায় এ ঘটনাটি ঘটে। এ ঘটনায় ভুক্তভোগী টকি বিশ্বাস মজুমদার বাদী হয়ে প্রতিপক্ষ রাজু বিশ্বাস, রিপু বিশ্বাস, আরিফা বেগম, বেলাল উদ্দিন, হেলাল উদ্দিন, জালাল উদ্দীন ও নুরুল হকসহ ৭ জনের বিরুদ্ধে লোহাগাড়া থানায় একটি লিখিত অভিযোগ দাযের করেছেন।

অভিযোগের পর পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ঘটনায় দু’পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে বলে জানা গেছে।
থানায় দায়েরকৃত অভিযোগ সুত্রে ও বাদী টকি বিশ্বাস জানান, উপজেলার উত্তর আমিরাবাদ এম.বি উচ্চ বিদ্যালয় সংলগ্ন পুকুর, পাড় ও শ্বশানসহ এক একর তিন শতক জায়গা নিয়ে ২০১৭ সাল থেকে প্রতিপক্ষের বিরুদ্ধে মামলা বিচারাধীন রয়েছে।

লোহাগাড়া সহকারী জজ আদালতের সাতকানিয়া চৌকি’তে অপর মামলা নং-১৩৮/২০১৭। মামলার বাদীগণ এলাকার বাইরে থাকার সুযোগে প্রতিপক্ষরা প্রায়ই এসব বিরোধীয় জায়গা জোরপূর্বক দখলের চেষ্টা চালিয়ে আসছিল।

সর্বশেষ গত ২৩ মার্চ সকাল সাড়ে ৯টার দিকে প্রতিপক্ষরা ১০/১৫ জন স্বশস্ত্র সন্ত্রাসী নিয়ে উক্ত ভুমি ও পুকুর দখল করতে আসে। এসময় পুকুর পাড়ে স্থিত বেশকিছু গাছ কর্তন করে লুট করে নিয়ে যায়।

খবর পেয়ে ঘটনাস্থলে গেলে সন্ত্রাসীরা বাদীকে মারতে উদ্যত হয় এবং প্রাণে মেরে লাশ গুম করার গুমকি দেয়। ভয়ে বাদী বাড়ীতে চলে গেলে সন্ত্রাসীরা সেখানে গিয়েও হুমকি দেয়। পরে প্রতিপক্ষরা বিরোধীয় জায়গার পুকুর পাড়ে ঘেরাও দেয়।
এদিকে, এ ঘটনার অভিযোগ পেয়ে গত ২ এপ্রিল সন্ধ্যায় ঘটনাস্থল পরিদর্শন করেছেন লোহাগাড়া থানার উপ-পরিদর্শক দেলোয়ার হোসেন। ঘটনার সত্যতা স্বীকার করে তিনি জানান, আমি ঘটনাস্থলে গিয়েছিলাম।

পরিদর্শনকালে বিরোধীয় পুকুর পাড়ের কিছু গাছ কর্তনের চিহ্ন ও পুকুরের দুই পাশে শিকলের ঘেরাও দেখেছি। তবে, উভয় পক্ষকে কোন বিবাদে না জড়িয়ে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ দিয়ে এসেছি। করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে ঘটনার বিষয়ে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেবেন বলেও জানান তিনি।

আরো পড়ুন : প্রেস বিজ্ঞপ্তি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here