নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি ঃ করোনা ভাইরাসের আক্রমন ঠেকাতে এবং সাধারন মানুষকে সচেতন করতে বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলায় ৩০ জন প্রশিক্ষিত সেচ্ছাসেবক কাজ করছেন। গত ২৪ মার্চ নাইক্ষ্যংছড়ি উপজেলাকে লকডাউন ঘোষনা করেন প্রশাসন।এতে সাধারণ মানূষ আতংকে দিন কাটাচ্ছে । বান্দরবান জেলা পরিষদের উদ্যোগে আতংক কাটাতে এবং করোনা ভাইরাস নিয়ে সচেতন করতে এই কর্মসূচি চালু হয়।

উপজেলা চেয়ারম্যান জনাব অধ্যাপক শফিউল্লাহ স্বেচ্ছাসেবকদের নিয়ে বিভিন্ন স্থানে জীবানুনাশক স্প্রে,সেই সাথে জনসচেতনতামূলক লিফলেট বিতরন ও মাইকিং করার কার্যক্রম শুরু করেছে আজ থেকে। এই ব্যাপারে নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক মোহাম্মদ শফিউল্লাহ পার্বত্যবানীকে বলেন নাইক্ষ্যংছড়ির প্রশিক্ষিত যুব রেড ক্রিসেন্ট, ও বিভিন্ন সেচ্ছাসেবক তারা করোনা মোকাবেলায় কাজ করবে।

তিনি আরো বলেন আমরা জনসাধারণ কে বুঝতে চাই করোনা নিয়ে আতংক নয় সচেতন হউন।অযথা বাহিরে ঘোরাঘুরি না করে ঘরে অবস্থান করুন।

বান্দরবান জেলা পরিষদের সদস্য জনাব ক্যনু ওয়াং চাক বলেন মানুষের সেবা ও সচেতনতা বৃদ্বির জন্য আমরা সব সময় মাঠে আছি।

নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরী বলেন, সময় উপযোগী এই উদ্যোগের মাধ্যমে মানুষ আরো সচেতন হবে।

প্রসঙ্গত,আজ ২৬ মার্চ বান্দরবানের যুব রেড় ক্রিসেন্ট এর যুব প্রধান বান্দরবান পার্বত্য জেলা পরিষদ থেকে পেরিত ৬ টি স্প্রে মেশিন,৬ জোড়া গামবুট,মাক্স,১০টি রেইন কোট,গ্লাবস নাইক্ষ্যংছড়ি এসে সেচ্ছাসেবকদের প্রদান করেন। এর সাথে সাথে নাইক্ষ্যংছড়ি সেচ্ছাসেবকবৃন্দ বিভিন্ন লিফলেট ও জীবাণুনাশক স্প্রে ও মাইকিং করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here