আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বের ১৩১টি দেশে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। এতে ১ লাখ ৩৭ হাজারেরও বেশি আক্রান্ত হয়েছেন। মৃতের সংখ্যা ৫ হাজার ছাড়িয়েছে।
শুক্রবার (১৩ মার্চ) সকাল ১১টা ২৭ মিনিটে যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম এক্সপ্রেসে দেয়া আপডেট থেকে এ তথ্য জানা গেছে।
সংবাদমাধ্যমটির খবর অনুযায়ী, ইরানে করোনাভাইরাসে নতুন করে আরও ৮৫ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া নতুন করে আরও ১ হাজার ২৮৯ জন আক্রান্ত হয়েছেন। এনিয়ে দেশটিতে এ পর্যন্ত মোট ৫১৪ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১১ হাজার ৩৬৪ জনে।
এদিকে ভারতে করোনাভাইরাসে প্রথম মারা গেলেন ৭৬ বছরের এক বৃদ্ধ। কর্ণাটকের ওই বৃদ্ধ করোনায় আক্রান্ত ছিলেন।
এদিকে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর স্ত্রী সোফি গ্রেগরি ট্রুডো যুক্তরাজ্য থেকে ঘুরে এসে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। স্ত্রী আক্রান্ত হওয়ায় ট্রুডোও চিকিৎসকের পরামর্শে ১৪ দিনের কোয়ারেন্টাইনে রয়েছেন। অন্যদিকে অস্ট্রেলিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী পিটার ডাটনও এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তিনি গত সপ্তাহে যুক্তরাষ্ট্রে গিয়ে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মেয়ে ইভাঙ্কা ট্রাম্পসহ অনেকের সঙ্গে সাক্ষাৎ করেছিলেন।
এছাড়া মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের সঙ্গে সাক্ষাতের একদিন পরেই ব্রাজিলিয়ান কর্মকর্তা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তিনি দেশটির প্রেসিডেন্ট জায়ের বলসোনারোর প্রধান যোগাযোগ কর্মকর্তা ফেবিও ওয়াজনগার্টেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here