সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে খেলতে নেমেছে বাংলাদেশ দল। টানা চতুর্থবারের মতো জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করার মিশনে টসে হেরে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। ব্যাটিংয়ে নেমে ওপেনার তামিম ইকবাল ও লিটন দাস দারুণভাবে শুরু করেছেন ধবলধোলাইয়ের মিশন।

তবে কী বুঝে যে টসে জিতেও বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠাল জিম্বাবুয়ে! তা এখন হাড়ে হাড়ে টের পাচ্ছেন অধিনায়ক শন উইলিয়ামস। ওপেনিং জুটিতেই স্কোরবোর্ডে ১৭৪ রান জমা করেছে বাংলাদেশ।

সেই সঙ্গে দুই ওপেনার তামিম ইকবাল ও লিটন দাশ ভেঙে দিয়েছেন শাহরিয়ার হোসেন ও মেহরাব হোসেন অপির রেকর্ড।

১৯৯৯ সালের ২৫ মার্চ ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে ওপেনিং জুটিতে ১৭০ রান করেছিল শাহরিয়ার-মেহরাব জুটি। এবার ২১ বছর পর সেই রেকর্ড নিজেদের নামের পাশে লিখিয়ে নিলেন তামিম-লিটন। ভেন্যু ভিন্ন হলেও একই প্রতিপক্ষের বিপক্ষে বাংলাদেশের হয়ে ওয়ানডে ওপেনিং জুটিতে এই রেকর্ড গড়েন তারা।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত জিম্বাবুয়ের বিপক্ষে তিন ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে ৩৩.২ ওভারে বিনা উইকেটে ১৮২ রান করেছে বাংলাদেশ। ব্যাটিংয়ে আছেন লিটন (১০২) ও তামিম (৭৯)। এর পরপরই অবশ্য বৃষ্টি শুরু হওয়ার কারণে ম্যাচ সাময়িক স্থগিত রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here