কুইন্স লাইব্রেরীয়ানের প্রধান এর কাছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক সম্পাদি বাংলাদেশের মহান স্বাধীনতার স্থপতি ও সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উপর ১৯৪৮ হতে ১৯৭১ সাল পর্যন্ত গোয়েন্দা রিপোর্ট বিষয়ক ‘Secret Documents of Intelligence Branch on Father of the Nation Bangabandhu Sheikh Mujibur Rahman’ Volume – 1, 2, & 3’ আনুষ্ঠানিকভাবে হস্থান্তর করেছেন নিউইয়র্কস্থ কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা।
কুইন্স লাইব্রেরীর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও প্রধান লাইব্রেরীয়ান জনাবনিক বোরন এই মূল্যবান বই তিনটি গ্রহণ করেন। এ সময় জনাবনিক বোরন বলেন, ‘এই ঐতিহাসিক সংকলনটি কুইন্স লাইব্রেরীর সংগ্রহে যুক্ত করতে পেরে কুইন্স লাইব্রেরী গর্বিত।’
উল্লেখ্য, নিউইয়র্কের কুইন্স লাইব্রেরীর প্রধান লাইব্রেরীয়ান ও সিনিয়রভাইস প্রেসিডেন্ট জনাবনিক বোরন ২৮ অক্টোবর বাংলাদেশ কনস্যুলেট জেনারেলের কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসার সাথে কনস্যুলেটে সাক্ষাত করেন। এ সময় কনসাল জেনারেল মহান ‘শহিদ দিবস এবং আন্তর্জাতিক মাতৃভাষা দিবস, ২০১৯’ যৌথভাবে উদযাপনে সহযোগিতা এবং সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস, ২০১৯’ উদযাপনে সহযোগিতা প্রদানের জন্য কুইন্স লাইব্রেরীকে ধন্যবাদ জানান।
কনস্যুলেট জেনারেলের এ সকল গুরুত্বপূর্ণ উদ্যোগী ভূমিকার ভূয়সী প্রসংশা করে বোরন জানান, বাংলাদেশ কনস্যুলেট জেনারেলই প্রথম কনস্যুলেট অফিস, যারা মূল ধারার কুইন্স লাইব্রেরীকে সাথে নিয়ে একটি আন্তর্জাতিক দিবস উদযাপন করেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here